নোয়াখালীর সব আসনে নৌকার বিজয়

নোয়াখালীর সব আসনে নৌকার বিজয়

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নোয়াখালী জেলার সংসদীয় ৬টি আসনের সকল আসনে নৌকার প্রার্থীরা বিজয়ী হয়েছে। বিজয়ীরা হচ্ছেন নোয়াখালী -১ (চাটখিল ও সোনাইমুড়ী আশিংক) আসনে এইচ.এম ইব্রাহিম, নোয়াখালী-২ (সেনবাগ ও সোনাইমুড়ী একাংশ) আসনে মোরশেদ আলম, নোয়াখালী-৩ (বেগমগঞ্জ) আসনে মামুনুর রশিদ কিরণ, নোয়াখালী-৪ (সদর-সুবর্ণচর) একরামুল করিম চৌধুরী, নোয়াখালী- ৫ (কোম্পানিগঞ্জ-কবিরহাট) আসনে আওয়ামীলীগের সাধারন সম্পাদক এবং সড়ক  পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, নোয়াখালী-৬ (হাতিয়া) আসনে মোহাম্মদ আলী।

রির্টানিং অফিসারের কার্যালয় সূত্রে জানা যায়, 

নোয়াখালী-১ (চাটখিল ও সোনাইমুড়ী আংশিক) আসনে: ১২৯ কেন্দ্রের মধ্যে ৫৯ কেন্দ্রের প্রাপ্ত ফলাফলে এইচ.এম ইব্রাহিম (নৌকা) প্রতিকে ৬২ হাজার ৩১৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। এই আসনে নৌকার প্রার্থীর সাথে ৬জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করলেও প্রাপ্ত ভোট বিবেচনায় সকল প্রার্থীই জামানত হারাতে বসেছেন।  

নোয়াখালী-২ (সেনবাগ ও সোনাইমুড়ী একাংশ) আসনে: সকল কেন্দ্রের প্রাপ্ত ফলাফলে নৌকা প্রতিকে সাংসদ মোরশেদ আলম ৫৬ হাজার ৫৬৭ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি জেলা আওয়ামীলীগ সাবেক সহ-সভাপতি স্বতন্ত্র প্রার্থী আতাউর রহমান ভূইয়া মানিক (কাঁচি) প্রতিকে ৫২ হাজার ৩৯৯ ভোট পেয়ে ৪ হাজার ১৬৮ ভোটের ব্যবধানে পরাজিত হন।

নোয়াখালী-৩ (বেগমগঞ্জ) আসনে: ১৪৯ কেন্দ্রের সকল কেন্দ্রের ফলাফলে আওয়ামীলীগের নৌকা প্রতিকে মামুনুর রশিদ কিরণ ৫৬ হাজার ৮৬০ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি স্বতন্ত্র প্রার্থী মিনহাজ আহমেদ জাবেদ (ট্রাক) প্রতিকে ৫২ হাজার ৩১৫ ভোট পেয়ে ৪ হাজার ৫৪৫ ভোটের ব্যবধানে পরাজিত হন।

নোয়াখালী-৪ (সদর-সুবর্ণচর) আসনে: ১৯৬ কেন্দ্রের মধ্যে ১৩১ কেন্দ্রের প্রাপ্ত ফলাফলে নৌকার প্রার্থী একরামুল করিম চৌধুরী ৮৬ হাজার ৪৯৫ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি এডভোকেট শিহাব উদ্দিন শাহীন (ট্রাক) প্রতিকে ৩৩ হাজার ৩০৭ ভোট পেয়ে ৫৩ হাজার ১৮৮ ভোটের ব্যবধানে পরাজিত হন।  

নোয়াখালী-৫ (কোম্পানিগঞ্জ-কবিরহাট) আসনে: ১৩২ কেন্দ্রের মধ্যে সকল কেন্দ্রের প্রাপ্ত ফলাফলে আওয়ামীলীগের সাধারন সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের (নৌকা) প্রতিকে ১ লাখ ৮১ হাজার ২৭৯ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি খাজা তানভীর আহম্মদ (লাঙ্গল) প্রতিকে ৯ হাজার ৭০২ ভোট পান।  

নোয়াখালী-৬ (হাতিয়া) আসনে: ৯৬ কেন্দ্রের মধ্যে ৪৫ কেন্দ্রের প্রাপ্ত ফলাফলে উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোহাম্মদ আলী (নৌকা) প্রতিকে ৮৪ হাজার ৬৫৪ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। অপর দুই প্রতিদ্বন্দ্বি মুশফিকুর রহমান (লাঙ্গল) প্রতিকে ২হাজার ৪০৬ ভোট ও মোহাম্মদ মোজাম্মেল হক (ছড়ি) প্রতিকে ২ হাজার ১১১ ভোট পান।