শামীমের কথায় আউয়ালের ‘ডুবিলো মোর বেলা’

শামীমের কথায় আউয়ালের ‘ডুবিলো মোর বেলা’

ক্রীড়া সাংবাদিক শামীম হোসেনের নতুন গান ‘ডুবিলো মোর বেলা’ প্রকাশ পেয়েছে। এবার তার কথা ও সুরে গেয়েছেন এনটিভি গাহি সাম্যের গান ২০১৭’র প্রথম রানারআপ মোহাম্মদ আউয়াল। সংগীতায়োজনও করেছেন শিল্পী নিজেই। সোমবার বিকালে এমডি আউয়াল অফিসিয়াল ইউটিউব চ্যানেলে গানটি অবমুক্ত করা হয়েছে।

শামীম হোসেন বলেন, আমার আগের গানগুলো থেকে এই গানটি সম্পূর্ণ আলদা ধাচের। আমি বিশ্বাস করি, এক শ্রেণির মানুষ একাকী নির্জনে এই গানটি শুনবেন। গানের ভাবার্থ খুঁজবেন। ভালো অর্থের গান মানুষের ভাবনার জগতে প্রভাব ফেলে, কেউ গানটা শুনলে বুঝতে পারবেন। আউয়াল ভাই চমকৎকার মিউজিক করেছেন। গেয়েছেনও যত্ন করে। আশা করি, গানটা মানুষের মাঝে ছড়িয়ে যাবে।

‘ডুবিলো মোর বেলা’ আউয়ালের নবম মৌলিক গান। গানটি নিয়ে দারুণ উচ্ছ্বসিত তিনি, শামীম ভাইয়ের কয়েকটি গান শুনেছি। তার শব্দচয়ন আমার ভালো লাগে। তার কাছে একটা গান চাইলে তিনি এটি গেয়ে পাঠিয়ে বলেন চলবে কি না? আমার ভীষণ পছন্দ হয়। এটা আমার নবম মৌলিক গান। আরো চারটি গান প্রস্তুত, যেগুলো পর্যায়ক্রমে প্রকাশ করব। সবার ভালোবাসা পেলে নিয়মিত গান করে যেতে চাই।

‘ডুবিলো মোর বেলা’ শামীমের লেখা পঞ্চম গান। এর আগে তার গানে কণ্ঠ দিয়েছেন জনপ্রিয় অভিনেতা ফজলুর রহমান বাবু (দুঃখের ফেরিওয়ালা), ইমন খান (চিতার আগুন), তৌহিদ ইসলাম ও জেবিনা তৌফা (মনটা করলে চুরি) এবং প্রবাস যেন জেলখানা (কৃষ্ণা) ।

গান লেখার পাশাপাশি ক্রীড়া সাংবাদিক শামীম নাটক, স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র রচনা ও পরিচালনাসহ অভিনয়ও করেন। তার লেখা প্রথম স্বল্পদৈর্ঘ্য চচ্চিত্র ‘যদি থাকে নসিবে’ মুক্তি পায় ২০১৯ সালে। তার উল্লেখযোগ্য কাজ হলো-‘নবাব আলম’, ‘প্রেম সম্রাট’, ‘কাঠগড়ায় মায়ের সম্মান’, ‘জাদুর বাক্স’।