ঈদে শেখ চাঁদনী’র পাঁচ নাটক

ঈদে শেখ চাঁদনী’র পাঁচ নাটক

ঈদে শেখ চাঁদনী'র পাঁচ নাটক

দেশীয় টেলিভিশন মিডিয়ার তরুণ প্রজন্মের গ্ল্যামারাস মডেল – অভিনেত্রী শেখ চাঁদনী। অল্প দিনের টিভি ক্যারিয়ারে তিনি একের পর এক দর্শকপ্রিয় নাটকে অভিনয় করে ক্রমশঃ সামনের কাতারে এগিয়ে আসছেন। বরাবরের মতো এবারের ঈদেও সুদর্শনা চাঁদনী অভিনীত বেশ কিছু নাটক বিভিন্ন চ্যানেলে প্রচার হবে।

 শেখ চাঁদনী
শেখ চাঁদনী

চাঁদনী অভিনীত এবারের ঈদের নাটকের তালিকায় রয়েছে – ‘অত্যাচারী বউ’, ‘কর্পোরেট মেয়ে’, সাত পর্বের ধারাবাহিক ’শান্তি নাই’, ‘মা-ই সেরা’, ‘রসের হাঁড়ি’। এগুলোর মধ্যে সাত পর্বের দুটি ধারাবাহিক প্রচার হবে একুশে টেলিভিশনে এবং ‘রসের হাঁড়ি’ প্রচার হবে বৈশাখী টেলিভিশনে। নাটকগুলোতে চাঁদনীর বিপরীতে অভিনয় করেছেন সঞ্জয় রাজ, সাব্বির আহমেদ ও ওয়াহিদ ইকবাল মার্শাল।

ঈদে প্রচারিতব্য নাটকগুলো প্রসঙ্গে চাঁদনী বলেন, সবগুলোতেই আমি অন্যতম মুখ্য চরিত্রে অভিনয় করেছি। নাটকগুলোতে আমার অভিনীত চরিত্রও অসাধারণ। আমি মন প্রাণ ভরে অভিনয় করেছি। আমার সহশিল্পীরাও ছিলেন অসাধারণ। সব মিলিয়ে নাটকগুলো দারুন হয়েছে। আমার বিশ্বাস – এগুলো দর্শক হৃদয় জয় করতে সক্ষম হবে।

কথায় কথায় খুলনার মেয়ে চাঁদনী শেখ জানান, আপাতত তার পুরো ধ্যান – জ্ঞান অভিনয়কে ঘিরেই। এমন ভাবনা নিয়েই দেশীয় শোবিজে তার আগমন। ছোটপর্দায় নাটকে অভিনয় দিয়েই তরুন প্রজন্মের এই অভিনেত্রীর শোবিজ মিডিয়ায় যাত্রা শুরু হয়েছিল। এই মুহূর্তে চাঁদনী নাটকে অভিনয়ের মাধ্যমেই অভিনেত্রী হিসেবে নিজের অবস্থানটা মিডিয়ায় পাকাপোক্ত করতে চান। সুন্দরী ও নিউ ট্যালেন্ট গ্ল্যামার গার্ল চাঁদনী জানান, মা-বাবার আগ্রহে ছোটবেলা থেকে অভিনয় ও নাচের চর্চাসহ সংস্কৃতির নানা শাখার সঙ্গে সম্পৃক্ততা ছিল তার। তবে অভিনয়ের প্রতি ছিল আলাদা রকমের দুর্বলতা। প্রথমবার তিনি হাসান জাহাঙ্গীর পরিচালিত বৈশাখী টিভির মেগা সিরিয়াল ‘ফ্যামিলী ডিস্টেন্স’ এ অভিনয়ের প্রস্তাব পান। নির্মাতা হাসান জাহাঙ্গীর পূর্বপরিচিত হওয়ায় ওই নাটকে অভিনয়ে রাজি হয়ে যান।

ওই নাটকে অভিনয়ে করা প্রসঙ্গে চাঁদনী বলেন, অভিনয়ের প্রতি দুর্বলতা ছিল। তাই নাটকটিতে অভিনয় করার সুযোগ হাতছাড়া করতে চাইনি। আবার অভিনয়ে ভালো করার ক্ষেত্রে নিজের একটা আত্মবিশ্বাস ছিল যে আমি পারবো। সেই আত্মবিশ্বাস থেকে শুরু, এখন পুরোদমে চলছে।

চাঁদনী জানান, এরপর তিনি অনেকগুলো মেগা সিরিয়ালে কাজ করেছেন। হাসান জাহাঙ্গীরের ‘এন্ট্রি হিরো’, মেহেদী রনি পরিচালিত ‘হাতকড়া’, মেহেদী রনির ওভিসি, আলী সুজনের ‘পালাকার’। জাহিদুল ইসলাম মিন্টু’,র ‘অক্টোপাস’। মুক্তাদির বিন সালামের ‘গেম’ ইত্যাদি নাটকে অভিনয় করে আলোচিত হয়েছেন তিনি। চাঁদনী নতুন অভিনয় শুরু করেছেন সৈয়দ রেফাত সিদ্দিকী ও শাহাদাত আলম ভূবন পরিচালিত ‘চিরকুমারী সংঘ’ নাটকের।

 শেখ চাঁদনী
শেখ চাঁদনী

এছাড়াও তিনি একক নাটকের মধ্যে মোরশেদ সুমনের ‘আবু বাবু’, ‘শাশুড়ী ভক্ত জামাই’, জয় সরকারের ‘প্রবাসীর আহাজারি’, ফজলুল সেলিমের ‘লাট সাহবের মেয়ে’, আজিম খানের ‘দুষ্টু ছেলের দল’, আইয়ুব আলী খানের ‘স্বামী আমার দামী’, ‘বিয়ের দাবী’ ইত্যাদি নাটকে অভিনয় করেছেন। এছাড়াও আলী সুজন পরিচালিত ১০ টা শর্টফিল্ম, মাহফজুর রহমানের মিউজিক্যাল ফিল্মে কাজ করেছেন। অন্যদিকে চাঁদনী আবার ওয়াজেদ আলী সুমন পরিচালিত ‘ছায়া’ ছবিতে অভিনয়ের মাধ্যমে বিনোদনের বৃহৎ মাধ্যম চলচ্চিত্রের অভিনেত্রী হিসেবেও আত্মপ্রকাশ করেছেন।

নিজের বর্তমান ব্যস্ততা ও কাজ প্রসঙ্গে চাঁদনী বলেন, প্রতিদিনই নাটক তৈরি হচ্ছে। পুরোনোদের দলে নতুন নতুন শিল্পীরা যোগ হচ্ছেন। ভালো কাজ করার মধ্য দিয়েই টিকে থাকতে হবে এখানে। সেই চেষ্টা করে যাচ্ছি আমি। ঈদের কাজ শেষ করে দেশের বাড়ি খুলনায় এসেছি ঈদ করতে। আপাতত কয়েকটা দিন ছুটি কাটাবো। এরপর ঢাকায় ফিরে নতুন নাটকের কাজ শুরু করবো।