গোপালগঞ্জে শতাধিক শিক্ষার্থীদের এককালীন শিক্ষাবৃত্তি প্রদান

গোপালগঞ্জে শতাধিক শিক্ষার্থীদের এককালীন শিক্ষাবৃত্তি প্রদান

গোপালগঞ্জে ২০২৩ সালের এসএসসি ও এইচএসসি পরীক্ষায় জিপিএ – ৫ – প্রাপ্ত শিক্ষার্থীদের মাঝে জেলা পরিষদের এককালীন বৃত্তি প্রদান করা হয়েছে।

রবিবার জেলা পরিষদের হলরুমে জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মুন্সী মোঃ আতিয়ার রহমানের সভাপতিত্বে সম্মানিত অতিথি হিসেবে জেলা পরিষদের সিইও দেব প্রসাদ পাল, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: গোলাম কবির, জেলা পরিষদের সহকারী প্রকৌশলী শরীফ মুনির হোসেন এবং জেলা শিক্ষা অফিসারের প্রতিনিধি অরুণ কুমার সোম উপস্থিত ছিলেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ২০২৩ সালের এসএসসি এবং এইচএসসি পরীক্ষায় জিপিএ – ৫ প্রাপ্ত ১’শ ১৪ জনের প্রত্যেককে ৫ হাজার টাকা করে গোপালগঞ্জ জেলা পরিষদের পক্ষ থেকে এককালীন এ বৃত্তি প্রূদান করা হয়।।

এছাড়াও বৃত্তি প্রদান অনুষ্ঠানে অভিভাবকদের পক্ষ থেকে সাংবাদিক মিজানুর রহমান মানিক এবং মেধাবী শিক্ষার্থীদের মধ্যে থেকে দু’জন শিক্ষার্থী সাদিয়া ও মোহাম্মদ আলী তাদের প্রতিক্রিয়া ব্যক্ত করেন।

বক্তারা উপস্থিত অভিভাবক ও মেধাবী শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, জেলা পরিষদের পক্ষ থেকে মেধাবী শিক্ষার্থীদের জন্য এককালীন বৃত্তি প্রদান নি:সন্দেহে একটি প্রশসংনীয় উদ্যোগ। প্রযুক্তির ইতিবাচক প্রয়োগ এবং নিয়মিত পড়াশুনার মাধ্যমে প্রতিযোগিতায় টিকে থাকতে হবে। মানুষের মতো মানুষ হতে হবে, নিজের পরিচয়ে পরিচিত হতে হবে।

অনুষ্ঠানের সভাপতি জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মুন্সী মোঃ আতিয়ার রহমান বলেন, আজকের এ এককালীন বৃত্তি উপস্থিত মেধাবী শিক্ষার্থীদেরকে আগামী’র উজ্জ্বল ক্যারিয়ার গঠনে উৎসাহ যোগাবে, অর্থের বিচারে নয়, সম্মানের জায়গায় অনেক বড় এ বৃত্তি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে উজ্জীবিত হয়ে সোনার বাংলা গড়তে হবে, আমিত্ব বর্জন করতে হবে, মানুষের জন্য কাজ করতে হবে।