সময়ের জনপ্রিয় তরুণ নির্মাতা শামীম আহসান

সময়ের জনপ্রিয় তরুণ নির্মাতা শামীম আহসান

সময়ের তরুণ জনপ্রিয় নির্মাতাদের একজন শামীম আহসান। নিয়মিত নির্মাণ করছেন জনপ্রিয় সব নাটক এবং মিউজিক ভিডিও। এছাড়াও সম্প্রতি ওটিটির কাজের জন্য প্রস্তুতিও শুরু করেছেন এই নির্মাতা। ইতিমধ্যেই দর্শকদের উপহার দিয়েছেন অসংখ্য জনপ্রিয় সব কাজ এমনকি কিছু কাজ দিয়ে দর্শকদের কাছে পরিচিত নাম এখন শামীম আহসান। নির্মাতার পাশাপাশি তিনি একজন গীতিকার ও সুরকার। এই নির্মাতা পরিচালিত সালমান মুক্তাদীর,ঈষানা আদ্রিজা,মনিরা মিঠু,আরেফিন জুনায়েদ অভিনীত নাটক ‘স্ট্রাগল’। বাস্তবিক গল্প নিয়ে নির্মিত এই নাটকটি মনে দাগ কাটেনি এমন মানুষের সংখ্যা হোক কমই আছে। এছাড়াও তার পরিচালিত ও সিদ্দিক -মুক্তি জুটির ‘স্ক্রীণ টাচ বউ’ ইমতু ও নাজমী জান্নাত অভিনীত ‘১৩৮তম দিন’ সহ আরও বেশ কিছু নাটক ও কম জনপ্রিয়তা পায়নি দর্শক মহলে।

সম্প্রতি শাকিব খানকে উৎসর্গ করা গান ‘পানওয়ালী জোসনা’ ব্যাপক সাড়া ফেলেছে দর্শকদের কাছে। ‘বান্ধি নাইরে ঘর’ ‘প্রিয়া তো জানেনা’ ‘কপাল’ ‘ভালোবাসার বীণ’ ‘শিরোনামের মিউজিক ভিডিও ও গুলো ও দর্শকরা সাদরে গ্রহণ করেছিলো। ইতিমধ্যেই নাটক ও মিউজিক ভিডিও মিলে শতাধিক কাজ নির্মাণ করেছেন এই নির্মাতা।তিনি সবসময় অফট্র্যাকের নির্মাণেই বেশি সাচ্ছন্দ্যবোধ করেন। ইতিমধ্যেই নাটকের পাশাপাশি কাজ শুরু করেছেন ওটিটিতে। গল্প ও ভাবনা চলছে সব ঠিকঠাক থাকলে শীগ্রই ঘোষণা আসবে ওটিটির কাজের।নাটক এবং মিউজিক ভিডিও নিয়ে তার ব্যস্ততা চোখে পড়ার মতো।

নির্মাতা শামীম আহসান বলেন, একজন নির্মাতা তখনই সফল যখন তার গল্পটি মানুষের মনে দাগ কাটতে পারে।আমাদের প্রত্যেকের জীবনেই অসংখ্য গল্প রয়েছে এই গল্পগুলো নিয়ে কাজ করলে দর্শকদের মনে ইতিবাচক প্রভাব ফেলে।আমি চেষ্টা করি বিনোদনের পাশাপাশি সুন্দর একটি মেসেজ দর্শকদের উপহার দিতে।আমি যখন রেডিওতে ২ বছর রেডিও জকি হিসেবে কাজ করেছি।তখন আমি অনেকের জীবনের গল্প জীবনের ক্রাইসিসের কথা শুনেছি যা এখন গল্প লিখতে বসলে আমাকে প্রভাবিত করে।যা দর্শকরা ভালবেসে গ্রহণ করে।আমি এমন কিছু কাজ করতে চাই যে কাজগুলো আমাকে বাঁচিয়ে রাখবে।ওটিটি প্লাটফর্মের জন্য প্রস্তুতি নিচ্ছি গল্পও প্রস্তুত খুব শীঘ্রই দারুণ কিছুর ঘোষণা দেওয়া হবে।চেষ্টা করছি নিজেকে প্রমাণ করার।
উল্লেখ্য, এই তরুণ নির্মাতা প্রায় শতাধিক নাটক ও মিউজিক নির্মাণ করেছেন এই মূহুর্তে। যা সত্যিই খুব আনন্দদায়ক তার জন্য বলে জানান ও তিনি। তার নির্মিত আরও কিছু নাটক যেগুলো খুব শীগ্রই মুক্তি পাবে বলেও জানান তিনি।