গোপালগঞ্জে ১০ বছরের শিশুকে ভুল চিকিৎসার অভিযোগ, মামলা দায়ের

গোপালগঞ্জে ১০ বছরের শিশুকে ভুল চিকিৎসার অভিযোগ, মামলা দায়ের

গোপালগঞ্জ শহরের থানাপাড়ায় একটি ক্লিনিকে ভুল চিকিৎসার শিকার হয়েছে তাওহিদ হোসেন (১০) নামের এক শিশু। তাওহিদ গোপালগঞ্জ শহর সংলগ্ন ঘোষেরচর উত্তরপাড়ার মুরাদ হোসেন মোল্লার ছেলে।

এ বিষয়ে ডাঃ গিরিন চন্দ্র বিশ্বাস সহ তিন জনকে আসামী করে গোপালগঞ্জ আদালতে একটি মামলা দায়ের করেছে শিশুটির মা।

তাওহিদের মা শারমিন বেগম অভিযোগ করে বলেন, গত ২৮ সেপ্টেম্বর গোপালগঞ্জ শহরের থানাপাড়ায় আরাফ জেনারেল হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারে আমার ছেলে তাওহিদ হোসেনের এ্যাপেনডিক্স অপারেশন করেন ডাঃ গিরিন চন্দ্র বিশ্বাস। অপারেশনের তিন দিন পর বাসায় চলে আসার পর সেলাই কাটলে ওই খান থেকে ময়লা বের হয়। পরে আমরা ওই হাসপাতালে গেলে ডাঃ রাবেয়া বলেন, পায়খানার রাস্তা কাটা, ভয়ের কিছু নেই আগামী শুক্রবার ডাঃ গিরিন চন্দ্র বিশ্বাস আসলে তাওহিদকে দেখায়ে দিবো। শুক্রবার পর্যন্ত দেরি দেখে সন্তানের জীবনকে ঝুঁকির মধ্যে না ফেলে আমরা অপর সার্জারী বিশেষজ্ঞ ডাঃ তপন কুমার মন্ডলকে দেখাই। ডাক্তার তপন কুমার মন্ডল আল্ট্রাসনোগ্রাম করে বলেন, ভিতরে ইনফেকশন হয়েছে। পরে তিনি আবার অপারেশন করে ওই জায়গা ওপেন করে রেখেছেন, না শুকানো পর্যন্ত সেলাই দেওয়া যাবে না। বর্তমানে আমরা তাওহিদকে নিয়ে শহরের জেনারেল এন্ড ল্যাপারোস্কেপিক সার্জিক্যাল ক্লিনিকে ডাঃ তপন কুমার মন্ডলের তত্ত্বাবধানে আছি। প্রতিদিন বেশ টাকা খরচ হচ্ছে।

আরাফ জেনারেল হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারের স্বত্বাধিকারী ডাঃ কে, এম বাবর অভিযোগ অস্বীকার করে বলেন, তাওহিদকে আমাদের হাসপাতালে ২৮ সেপ্টেম্বর সফল ভাবে অপারেশন করেন বরিশাল শের-এ-বাংলা মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক ডাঃ গিরিন চন্দ্র বিশ্বাস। অপারেশনের তিন দিন পর এ মাসের এক তারিখে হাসপাতাল থেকে ভালভাবে ডিসচার্জ নিয়ে চলে যায়। বাসায় চলে যাওয়ার ৭/৮ দিন পর ইনফেকশন নিয়ে আমাদের কাছে আসলে আমরা দুই দিন ড্রেসিং করে দেই। পরে তারা আমাদের কাছে না এসে ১০ অক্টোবর ডাঃ তপন কুমার মন্ডলের চেম্বারে গেলে সে তাদেরকে ভ‚ল বুঝিয়ে জেনারেল এন্ড ল্যাপারোস্কেপিক সার্জিক্যাল ক্লিনিকে ভর্তি করে। ডাঃ তপন কুমার মন্ডল ও ডাঃ গিরিন চন্দ্র বিশ্বাসের মধ্যে মনস্তাত্তি¡ক সমস্যা রয়েছে। কারন ডাঃ গিরিন চন্দ্র বিশ্বাস গোপালগঞ্জ এসে অনেক অপারেশন করেন।

এ বিষয়ে শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক সার্জারী বিশেষজ্ঞ ডা: তপন কুমার মন্ডল বলেন, তাওহীদের অপারেশনের পরে ইনফেকশন হয়েছে, সে বর্তমানে জেনারেল এন্ড ল্যাপারোস্কেপিক সার্জিক্যাল ক্লিনিকে আছে, ইনফেকশন পরবর্তী যথাযথ চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।