বঙ্গবন্ধুর সমাধিতে ব্রিটিশ পার্লামেন্ট প্রতিনিধি দলের শ্রদ্ধা

বঙ্গবন্ধুর সমাধিতে ব্রিটিশ পার্লামেন্ট প্রতিনিধি দলের শ্রদ্ধা

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে শ্রদ্ধা জানিয়েছেন ব্রিটিশ পার্লামেন্ট প্রতিনিধি দলের সদস্যবৃন্দ।

প্রতিনিধি দলের সদস্যরা শনিবার বিকাল ৫ টায় টুঙ্গিপাড়া পৌঁছে ব্রিটিশ রাজনীতিবিদ ও লন্ডনের সাবেক মন্ত্রী পল স্টুয়ার্ট স্কুলির নেতৃত্বে জাতির পিতা বঙ্গবন্ধুর সমাধিসৌধের বেদীতে পুস্পস্তবক অর্পন করে শ্রদ্ধা নিবেদন করেন।

পরে তারা বঙ্গবন্ধু সহ মহান মুক্তিযুদ্ধে নিহত সকল শহীদদের আত্মার শান্তি কামনায় দোয়া মোনাজাতে অংশ নেন।

এসময় ব্রিটিশ রাজনীতিবিদ ও বারমন্ডস এবং ওল্ড সাউথ ওয়ার্কের সদস্য নিল অ্যালান জন কোয়েল, স্ট্রেটফোর্ড এবং উর্মস্টনের সংসদ সদস্য অ্যান্ড্রু হাওয়ার্ড ওয়েস্টার্ন, ব্রিটিশ- ভারতীয় এবার পার্টির রাজনীতিবিদ ও ইলিং সাউথলের সংসদ সদস্য বীরেন্দ্র কুমার শর্মা, হাউস অব কমন্সের বিরোধীদলীয় হুইপ ও সিনিয়র সংসদীয় সহকারী ডমিনিক হেনরী থিও মফিট, কুইন্স কমনওয়েলথ ট্রাস্টের উপদেষ্টা জিল্লুর হোসেন, কানেক্টের সিইও ড. ইভেলিনা রোডোসালভোভা বানিয়ালিভা, কুইন্স কমনওয়েলথ ট্রাস্টের কান্ট্রি ডিরেক্টর ডাঃ সুমন চৌধুরী, টুঙ্গিপাড়া উপজেলা নিবার্হী কর্মকর্তা মোঃ মঈনুল হক, পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল, সহকারী কমিশনার (ভূমি) জহিরুল আলম, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি) খন্দকার আমিনুর রহমান সহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

পরে প্রতিনিধি দলের সদস্যরা বঙ্গবন্ধু সমাধিসৌধের প্রশাসনিক ভবনে রক্ষিত পরিদর্শন বইতে মন্তব্য লিখে স্বাক্ষর করেন।