চাটখিলে ভ্রাম্যমান আদালতের অভিযান

চাটখিলে ভ্রাম্যমান আদালতের অভিযান

চাটখিল উপজেলা পরিষদের উত্তর গেইটে বিল্পবের আবাসিক বাড়িতে পরিচালিত অনুমোদনহীন জন্মদিনের কেক তৈরির কারখানায় বৃহস্পতিবার (০৮ ফেব্রুয়ারি) বিকেলে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে ২০ হাজার টাকা জরিমানা আদায় করেছে। পাশাপাশি ঐ কারখানাটির কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়েছে।

ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন চাটখিল উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আকিব ওসমান।আদালত পরিচালনায় সহযোগিতা করেন চাটখিল উপজেলা স্যানেটারী ইন্সেপেক্টর মো. নুরুল ইসলাম সহ থানার এসআই আলাউদ্দিনের নেতৃত্বে পুলিশের একটি টিম।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়, বিভিন্ন পত্র-পত্রিকায় অনুমোদনহীন জন্মদিনের কেক তৈরির কারখানা শিরোনামে সংবাদ প্রকাশের পর বিষয়টি উপজেলা প্রশাসনের নজরে আসলে    উপজেলা প্রশাসন ভ্রাম্যমান আদালত পরিচালনা করে।

পরে ঐ কারখানায় মানব স্বাস্থ্যের জন্য মারাত্মাক ক্ষতিকর বিভিন্ন উপাদান ব্যবহার করে কেক তৈরি, নোংরা পরিবেশ, লাইন্সেস বা কোন অনুমোদন না থাকা সহ বিভিন্ন অনিয়মের দায়ে কারখানার মালিক মো. রবিন (২৬) কে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। এবং কারখানার যাবতীয় কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়।

চাটখিল উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আকিব ওসমান জানান, যে কোন অনিয়মের বিরুদ্ধে প্রশাসন কঠোর অবস্থানে থাকবে। তাই তিনি, যে কোন বিধি-বহির্ভূত বা অনিয়মের তথ্য উপজেলা প্রশাসনকে জানাতে স্থানীয়দের প্রতি আহ্বান জানান।