চাটখিলে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

চাটখিলে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

চাটখিলে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস যথাযথ মর্যাদার সাথে পালিত হয়েছে। রাত ১২:০১ মিনিটে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আকিব ওসমানের নেতৃত্বে উপজেলা প্রশাসনও উপজেলা পরিষদ, পৌর মেয়র মো. নিজাম উদ্দিনের নেতৃত্বে চাটখিল পৌরসভা, চাটখিল প্রেস ক্লাব সভাপতি সিনিয়র সাংবাদিক মো. হাবিবুর রহমানের নেতৃত্বে চাটখিল প্রেস ক্লাব, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মো. বেলায়েত হোসেনের নেতৃত্বে উপজেলা আওয়ামীলীগ সহ পৌর আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ ও বিভিন্ন রাজনৈতিক এবং সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ও মুক্তিযোদ্ধা সংসদের পক্ষ থেকে শহিদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

দুপুরে চাটখিল উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আকিব ওসমানের সভাপতিত্বে ও উপজেলা সমাজ সেবা কর্মকর্তা আলী হোসেনে পরিচালনায় উপজেলা সভা কক্ষে মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত অনুষ্ঠিত হয়।

সভায় বক্তব্য রাখেন- চাটখিল উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব জাহাঙ্গীর কবির, ভাইস চেয়ারম্যান আলী তাহের ইভু, উপজেলা বিআরডিবি চেয়ারম্যান মিজানুর রহমান, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সমিতির সভাপতি এস.এম বাকী বিল্লাহ, জেলা আওয়ামীলীগের সাবেক সদস্য আহসান হাবীব সমীর, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আহসান উল্যা চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম, থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ ইমদাদুল হক, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. শাহাদাত হোসেন, উপজেলা মহিলা আওয়ামীলীগের সভানেত্রেী শামীমা আক্তার মেরী সহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ ও রাজনৈতিক নেতৃবৃন্দ।

সভায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ, সাংবাদিক, রাজনৈতিক ব্যক্তিবর্গ ও বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এছাড়া উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে শহিদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পমাল্য অর্পণ, প্রভাত ফেরী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সকল সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। ধর্মীয় উপসনালয়ে বিশেষ মোনাজাত করে শহিদের আত্মার মাগফেরাত কামনা করা হয়।