দেশের গন্ডি পেরিয়ে বিদেশে লগ্নার গান

দেশের গন্ডি পেরিয়ে বিদেশে লগ্নার গান

রাহিদা লগ্না। এ প্রজন্মের একজন প্রতিভাবান কন্ঠশিল্পী। গান গেয়ে শ্রোতাদের হৃদয়ে যায়গা করে নিয়েছেন অনেক আগেই। সঙ্গীত অঙ্গনে সরব উপস্থিতি তার। এবার দেশের গন্ডি পেরিয়ে বিদেশে লগ্নার গান। সম্প্রতি ভারতের কলকাতা থেকে প্রকাশিত হয়েছে রাহিদা লগ্নার “পাগোল বানাইয়া দিয়া গেলিরে বন্ধু”।

রাহিদা লগ্না
রাহিদা লগ্না | ছবিঃ শিল্পীর সৌজন্যে

ফোক ধাঁচের এই গানটি লিখেছেন, সুর ও সংগীত পরিচালনা করেছেন অরবিন্দ সমাজপতি। মিউজিক কম্পোজ করেছেন সায়ন গুহ (টালিগঞ্জ)। গানটির মিউজিক ভিডিওর ভিডিও নির্মাণ করেছেন তারাশোভন ঘোষ। গানটি কলকাতার লোকটাউনের বিভিন্ন মনোরম পরিবেশে শুটিং করা হয়েছে। গানটি শিল্পী ক্যাসেট ইউটিউব চ্যানেল এ প্রকাশ করা হয়েছে।

রাহিদা লগ্না
রাহিদা লগ্না

এ গান প্রসঙ্গে লগ্না বলেন, ভারতের এক অনুষ্ঠানে এই গানের গীতিকার সুরকার অরবিন্দ দাদা আমার গান শুনেন এবং আমাকে এই গানের প্রস্তাব দেন। আমারও গানটা ভালো লাগে তারপর গানটা করে ফেলি। ‘ভারতে বিভিন্ন সময় গান গেয়েছি। তবে সেখান থেকে গান প্রকাশ এটাই প্রথম। দারুণ কথামালার একটি গান এটি। সুর, সংগীত-সব মিলিয়ে দারুণ হয়েছে। গানটি প্রকাশ পাওয়ার সাথে সাথে অনেকেই প্রশংসা করেছে।

রাহিদা লগ্না
রাহিদা লগ্না

‘উল্লেখ্য, দেশে নিয়মিত তার কন্ঠের গান প্রকাশ হয়। এর আগে তার কণ্ঠে ‘দেহতরী’, ‘জল’, ‘ভালো হবে না রে’ শিরোনামের একাধিক গান দর্শকনন্দিত হয়েছে। প্রকাশিতব্য গানটি ছাড়া আরও কিছু প্রজেক্ট নিয়ে কাজ করছেন বলে জানিয়েছেন তিনি। পাশাপাশি বিভিন্ন টেলিভিশন, রেডিও ও মঞ্চে নিয়মিত গান গাইছেন এ সংগীতশিল্পী।