টুঙ্গিপাড়ায় পুলিশের উপর হামলা মামলায় যুবলীগ নেতা গ্রেফতার

টুঙ্গিপাড়ায় পুলিশের উপর হামলা মামলায় যুবলীগ নেতা গ্রেফতার

টুঙ্গিপাড়ায় পুলিশের উপর হামলা মামলায় যুবলীগ নেতা গ্রেফতার নিউজ 

প্রথম ধাপে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলা পরিষদ নির্বাচন চলাকালে পুলিশের উপর হামলা মামলায় টুঙ্গিপাড়া উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক বি.এম মাহমুদুল হককে গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার সকালে গ্রেফতারকৃত যুবলীগ নেতাকে গোপালগঞ্জ আদালতে পাঠিয়েছে পুলিশ। এর আগে শুক্রবার রাতে উপজেলার পাটগাতী বাসস্ট্যান্ড থেকে তাকে গ্রেফতার করা হয়।

টুঙ্গিপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) আহমদ আলী বিশ্বাস গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন।

গ্রেফতারকৃত টুঙ্গিপাড়া উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মাহমুদুল হক উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও পাটগাতী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান লায়েক আলী বিশ্বাসের ছেলে। এছাড়া টুঙ্গিপাড়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সোলায়মান বিশ্বাসের ছোট ভাই।

ওসি (তদন্ত) আহমদ আলী বিশ্বাস বলেন, গত ৮ মে প্রথম ধাপে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচন চলাকালে চেয়ারম্যান প্রার্থী গাজী মাসুদুল হকের সমর্থকরা গিমাডাঙ্গা আইডিয়াল স্কুল কেন্দ্র দখলের চেষ্টা করে। এসময় পুলিশ বাঁধা দিলে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটলে ভোটগ্রহণ সাময়িক স্থগিত হয়। তখন পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে রাবার বুলেট ছোড়ে। একপর্যায় পুলিশের উপ-পরিদর্শক (এসআই) বদিয়ার রহমানের উপর হামলা চালিয়ে মারধর করে এবং তার মোটর সাইকেল ভাংচুর করে ঐ প্রার্থীর সমর্থকরা। এ ঘটনায় বদিয়ার রহমান বাদী হয়ে টুঙ্গিপাড়া থানায় একটি মামলা দায়ের করেন।

তিনি আরো জানান, পরে মামলাটির তদন্ত ও ভিডিও ফুটেজ পর্যালোচনা করে টুঙ্গিপাড়া উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক বি.এম মাহমুদুল হকের সংশ্লিষ্টতা পাওয়ায় তাকে গ্রেফতার করা হয়। শনিবার সকালে পুলিশী পাহারায় তাকে গোপালগঞ্জ চীফ জুডিশিয়াল ম্যাজিষ্টেট আদালতে পাঠানো হয়েছে। 

এব্যাপারে গ্রেফতারকৃত যু্বলীগ নেতা বি.এম মাহমুদুল হকের ভাই ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এমদাদুল হক বিশ্বাস বলেন, আমার ভাই নিরপরাধ। সে এ ঘটনার সাথে জড়িত নয়, তাকে ষড়যন্ত্রমূলকভাবে ফাঁসিয়ে গ্রেফতার করা হয়েছে। আমি আমার ভাইয়ের মুক্তি দাবি করছি।

ইমরান শেখঃ

Website: