ঈদে মিঠুর দুই গান

ঈদে মিঠুর দুই গান

ঈদে মিঠুর দুই গান

প্রকাশ পেতে যাচ্ছে শিল্পী এম আই মিঠুর কন্ঠে ‘মায়া বাড়াইলা’ এবং “শোনো নিরুপমা” শিরোনামের দুই গান। ঈদ উল আযহা উপলক্ষ্যে দেশের স্বনামধন্য দুটি অডিও-ভিডিও প্রযোজনা প্রতিষ্ঠান থেকে প্রকাশ পেতে যাচ্ছে।

“শোনা নিরুপমা” শিরোনামের গানটির কথা ও সুর করেছেন গীতিকবি এসএম সোহেল এবং মিউজিক করেছেন মেধাবী সংগীত পরিচালক সুমন কল্যান। অপর গানটির কথা, সুর ও সংগীত করেছেন রোহান রাজ।

গান দুটির বিষয়ে এম আই মিঠু জানান, বেশকিছু গানের কম্পোজিশনের কাজ শেষ হয়েছে, এরই মাঝে সামাজিক পরিস্থিতি ও বিভিন্ন ব্যস্ততায় কিছু গান অপ্রকাশিতই রয়ে গেছে। আরো কয়েকটি গানের কম্পোজিশন প্রায় শেষের দিকে। তবে শ্রোতাদের কথা মাথায় রেখে এবার দুটি গান অতিদ্রুত প্রকাশ করা হবে। ইতোমধ্যে দুটি গানের ভিডিও ধারণ ও এডিটিং সম্পন্ন হয়েছে। এখন পর্যায়ক্রমে সেগুলি প্রকাশ করা হবে।

সৌমিত্র ঘোষ ইমন এর পরিচালনায় গান দুটির ভিডিওতে কো-আর্টিস্ট হিসেবে ছিলেন সুমাইয়া রিমু।

নাটক, টেলিফিল্ম, জিঙ্গেল ও বিজ্ঞাপনসহ সব মিলিয়ে প্রায় ২৫০টি মৌলিক গানে কণ্ঠ দিয়েছেন মিঠু যার মধ্যে তার লেখা ও সুর করা গান রয়েছে প্রায় ১৮টি। সঙ্গীত শিল্পীর পাশাপাশি শিল্পী মিঠু একজন চিত্র ও ভাস্কর শিল্পী। এ পর্যন্ত এম আই মিঠুর জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে প্রায় ৬২ টি যৌথ প্রদর্শনী ও প্রতিযোগিতা মূলক প্রদর্শনী অনুষ্ঠিত হয়। সেই সাথে তার নয়টি একক চিত্র ও ভাস্কর্য প্রদর্শনীও অনুষ্ঠিত হয় দেশে ও দেশে-বিদেশে। এরই মাঝে গুনি এই শিল্পী তার কাজের স্বীকৃতি হিসেবে পেয়েছেন প্রায় দুই ডজন অ্যাওয়ার্ড ও সম্মাননা। এছাড়াও মিঠু সেবামূলক সামাজিক বিভিন্ন কর্মকাণ্ডের সাথে জড়িত আছেন। মিঠুর প্রতিষ্ঠিত দু:স্থ কল্যাণ সংস্থা পাঁচবিবি (ডিকেএসপি) নামে একটি সামাজিক সংগঠন রয়েছে দীর্ঘ প্রায় ১৭ বছর নিজ এলাকার কিছু কিছু অসহায় এবং সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে দীর্ঘদিন কাজ করছে যাচ্ছেন।

তারার আলো প্রতিবেদক, ঢাকাঃ

Website: