সুপারস্টার ট্যাগ দেওয়ায় সমালোচনার মুখে মুশফিক ফারহান

সুপারস্টার ট্যাগ দেওয়ায় সমালোচনার মুখে মুশফিক ফারহান

সুপারস্টার ট্যাগ দেওয়ায় সমালোচনার মুখে মুশফিক ফারহান

চলচ্চিত্র ও টিভি নাটকের পরিচালক রুবেল আনুশ। ছোট পর্দায় একেরপর এক কাজ নির্মাণ দিয়ে দর্শকদের মনে জায়গা করে নিয়েছেন তিনি। সম্প্রতি সমালোচনার মুখে পড়েছেন তিনি ও অভিনেতা মুশফিক আর ফারহান।

গত বুধবার (৮ মে) এই নির্মাতা নিজের ফেসবুক টাইমলাইনে ‘মাস্তান’ শিরোনামের নতুন নাটকের প্রথম পোস্টার প্রকাশ করেছেন। সেখানে অভিনেতা মুশফিক আর ফারহানকে ‘সুপারস্টার’ ট্যাগ দেওয়ায় সমালোচনার মুখে পড়েছেন এই নির্মাতা ও মুশফিক আর ফারহান।

রুবেল আনুশের সেই পোস্টের মন্তব্য ঘরে কেউ বলছে, ‘সুপারস্টার পদবী টা সত্যি সস্তা হয়ে যাচ্ছে’ হিরো আলমকে টেনে একজন বলছে, ‘বোধহয় এখন শুধু হিরো আলমের সুপারস্টার লাগানো বাকি আছে’ আবার কেউ বলছে, ‘সুপারস্টার ট্যাগ মানাইলো না’। ফ্যানমেড পোস্টার প্রসঙ্গে একজন বলেন, “পাবলিক এর সমালোচনায় এটা এখন হয়ে গেছে ভক্ত কুলের বানানো পোস্টার”।

পোস্টার শেয়ারের পর বাংলা নাটকের গ্রুপ ও নাটক- সিনেমা রিভিউ পেইজ থেকে নেতিবাচক মন্তব্য দেখা যাচ্ছে। ‘বাংলা নাটক’ গ্রুপে সালমান জামান নামে একজন পোস্টার ও ফারহান এর ছবিসহ পোস্ট করেছেন। ফেসবুক গ্রুপের এই পোষ্টের কিছু মন্তব্যে তুলে ধরা হলো, ‘ফারহান যদি সুপারস্টার হয় তাহলে আর আপনাকে কিছু বলার নাই’, ‘রুচির দুর্ভিক্ষ ফারহান!’, ”আজকাল অভিনয় না জানা ওভার অ্যাকটিং করা আর্টিস্ট গুলাই নাকি সুপারস্টার, দুনিয়া রসাতলে যাচ্ছে”, “এরাও সুপারস্টার উপাধি পায়”, “নাটক করেও আবার কেউ সুপারস্টার হয়”, “এই দেশে সবাই সুপারস্টার হতে চায় কেন? মনে রাইখেন হিরো আলম কিন্তু সুপারস্টার”, ‘এই (অপ্রকাশযোগ্য কথা) অভার অ্যাক্টিং করে, আবার সুপার এস্টার হয় কিভাবে’, ‘আপনার রুচিতে সমস্যা ভাই ডাক্তার দেখান’, ‘দেশে রুচির দুর্ভিক্ষ চলছে’, ‘এইত্য অভিনয় জানেনা’, ‘ছাপরি স্টার’।

রুবেল আনুশের সেই পোস্ট শেয়ার করে একই গ্রুপে নুর করিম নামে একজন মতামত চেয়েছেন। সেখানেও নেতিবাচক মন্তব্যে ভরপুর। কেউ বলছে, “বাংলাদেশ এমন একটা দেশ যেখানে যে কাউকে সুপারস্টার, মেগাস্টার, রাজা, রানী উপাধি দিয়ে ভূষিত করা কোন বিষয় না”।

মোহাম্মদ হেলাল খান নামে একজন একই গ্রুপে পোস্ট করেছেন, সেখানে মন্তব্যকারীর ভাষ্য, “আজকাল ভিউ পাইলেই সুপারস্টার তকমা লাগায় দেয়। কি একটা অবস্থা”, “সত্যি বলতে আমার তাকে একদম ভালো লাগেনা। অতিরিক্ত অভার এক্টিং করে। তার নাটকগুলো দেখলে মনে হয় শুধু শুধু সময় নষ্ট করলাম। অবশ্য ১/২ টা নাটক ভালো লেগেছে।”

“মুভি লিংক বিডি” নামের একটি ফেসবুক পেইজে পোস্টার শেয়ার করে ক্যাপশনে লিখেছেন, “ওভার অ্যাকটিং এর ঠেলায় যার একটা”। কেউ বলছে, “আসলে ইনারা সুপারস্টার মানেটাই জানেনা, এজন্যই এতো সমস্যা। সে সুপারস্টার হলো কেমনে? সুপার স্টার হতে হলে ৫/৬টা মুভি হিট হতে হয়, বাট সে তো নাটক ছাড়া কিছু করেনি, সুপারস্টার হয় কেমনে।”

এ প্রসঙ্গে নির্মাতা রুবেল আনুশের সঙ্গে মুঠোফোনে কয়েকবার যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

রকিবুল ইসলাম আফ্রিদিঃ

Website: