বড়াইগ্রামে ঘর উদ্বোধন বিষয়ে ইউএনওর প্রেস ব্রিফিং

বড়াইগ্রামে ঘর উদ্বোধন বিষয়ে ইউএনওর প্রেস ব্রিফিং

বড়াইগ্রামে ঘর উদ্বোধন বিষয়ে ইউএনওর প্রেস ব্রিফিং

মুজিববর্ষে একজন মানুষও গৃহহীন থাকবে না প্রধানমন্ত্রীর এই নির্দেশনা বাস্তবায়নে নাটোরের বড়াইগ্রাম উপজেলায় পঞ্চম পর্যায়ের ২য় ধাপে  ৮০জন গৃহহীন ও ভূমিহীন পাচ্ছেন মাননীয় প্রধানমন্ত্রীর উপহারের ঘর। উপজেলা পরিষদ হলরুমে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান উপজেলা নির্বাহী অফিসার লায়লা জান্নাতুল ফেরদৌস।

আগামী মঙ্গলবার (১১ জুন) প্রধানমন্ত্রী সারা দেশের ১৮৮ উপজেলায় একযোগে ১৮ হাজার ৫৬৬টি ঘর হস্তান্তর করবেন। যার মধ্যে বড়াইগ্রামে ৮০ টি ঘর রয়েছে। এরমধ্যে ছাতিয়ানগাছা আবাসন প্রকল্পে ১৭ টি, চৌমুহান আবাসন প্রকল্পে ৩৩টি, বাহিমালী আবাসন প্রকল্পে ৩০টি।এর নির্মান কাজ শেষ পর্যায়ে রয়েছে।

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা  জানান ,  চলমান আশ্রয়ণ প্রকল্প-২ এর মেয়াদ আগামী জুন ২০২৫ পর্যন্ত বর্ধিত করা হয়েছে । ইতিমধ্যে বড়াইগ্রামকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত উপজেলা ঘোষনা করা হলেও কোনো ভূমিহীন-গৃহহীন পরিবার এর আওতায় থেকে বাদ পড়লে তাদেরকেও বিধি মোতাবেক পুনর্বাসনের ব্যবস্থা করা হবে।এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ আব্দুর রাজ্জাক,উপজেলা যুব উন্নয়ন অফিসার মোঃ রফিকুল ইসলাম প্রমুখ।

জাহিদ হাসান, নাটোর প্রতিনিধিঃ

Website: