বড়াইগ্রামে কৃষক কৃষাণীদের প্রশিক্ষণ প্রদান অনুষ্ঠিত

বড়াইগ্রামে কৃষক কৃষাণীদের প্রশিক্ষণ প্রদান অনুষ্ঠিত

বড়াইগ্রামে কৃষক কৃষাণীদের প্রশিক্ষণ প্রদান অনুষ্ঠিত

নাটোরের বড়াইগ্রামে প্রোগ্রাম অন এগ্রিকালচারাল অ্যান্ড রুরাল ট্রলফরমেশন ফর নিউট্রিশন এন্টারপ্রেনরলি বেগিলিয়েল ইন বাংলাদেশ (পার্টনার) কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, ও কৃষি মন্ত্রণালয়ের আয়োজনে কৃষক কৃষাণীদের প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার বিকেলে উপজেলার নগর ইউনিয়নে কুজাইল গ্রামে  এই প্রশিক্ষণ অনুষ্ঠিত হয় এ সময় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী অঞ্চলের পার্টনার প্রকল্পের সিনিয়র মনিটরিং অফিসার কৃষিবিদ জনাব আব্দুল লতিফ,  উপজেলা কৃষি অফিসার শারমিন সুলতানা কৃষি সম্প্রসারণ অফিসার মাহাদী হাসান এবং সংশ্লিষ্ট ব্লকের উপসহকারী জনাব মতিয়ার রহমান।

উপজেলা কৃষি অফিসার শারমিন সুলতানা বলেন পাটনার প্রকল্পের আওতায় কৃষক কৃষাণীদের প্রশিক্ষণ প্রদান সহ কৃষক মাঠ স্কুল পরিচালনা করার মাধ্যমে নতুন উদ্যোক্তা সৃষ্টি এবং কৃষকদের পুষ্টির নিরাপত্তা প্রদানের লক্ষ্যে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এই অর্থবছরে বড়াইগ্রাম উপজেলাতে ১৮ টি কৃষক মাঠ স্কুল চলমান রয়েছে।

রাজশাহী অঞ্চলের পার্টনার প্রকল্পের সিনিয়র মনিটরিং অফিসার কৃষিবিদ আব্দুল লতিফ বলেন কৃষকদের চাহিদা মোতাবেক কৃষকদের প্রশিক্ষণ প্রদান সহ নতুন উদ্যোক্তা সৃষ্টি করতে পার্টনার প্রকল্প গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে, এ সময় কৃষক কৃষাণীরা বিভিন্ন প্রশ্ন করেন কৃষিবিদদের ।

নাটোর প্রতিনিধিঃ

Website: