ঈদে মুক্তির অপেক্ষায় পাঁচ সিনেমা

ঈদে মুক্তির অপেক্ষায় পাঁচ সিনেমা

ঈদে মুক্তির অপেক্ষায় পাঁচ সিনেমা

বরাবরই ঈদে সিনেমা মুক্তি নিয়ে নির্মাতা, প্রযোজক ও কলাকুশলীদের মধ্যে বেশ উৎসাহ দেখা যায়। গত দুই ঈদে সিনেমা মুক্তির সময় সেটিই দেখা গেছে। দুই ঈদেই ডজনের মতো সিনেমা মুক্তি পায়। যেটি দেশীয় সিনেমায় বেশ কয়েক বছরের রেকর্ড ভাঙ্গে। আর ক-দিন পরেই ঈদুল আজহা। চলচ্চিত্রপাড়ায় এখন চলছে সিনেমা মুক্তির শেষ মুহূর্তের প্রস্তুতি। প্রচারণায় ব্যস্ত সিনেমার কলাকুশলীরা।

সারা বছর বন্ধ থাকা হলগুলো খুলছে ঈদে। নতুন সিনেমাকে বরণ করে নিতে প্রস্তুত হলগুলো। প্রথম দিকে প্রায় ডজন খানেক সিনেমার হাঁক-ডাক শোনা গেলেও অবশেষে এবারের ঈদুল আজহায় মুক্তির অপেক্ষায় আছে পাঁচটি সিনেমা। সংখ্যায় কম হলেও মানের দিক থেকে বিগত সময়ের তুলনায় নতুনত্ব দেখা যাবে বলে জানিয়েছেন সিনেমাসংশ্লিষ্টরা। এবারে মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলো হলো- রায়হান রাফী পরিচালিত ‘তুফান’, রাশিদ পলাশের ‘ময়ূরাক্ষী’, এমডি ইকবালের ‘রিভেঞ্জ’, মোস্তাফিজুর রহমান মানিকের ‘ডার্ক ওয়ার্ল্ড’ ও সুমন ধরের ‘আগন্তুক’।

তুফান
তুফান

তুফান

আসন্ন ঈদুল আজহায় রায়হান রাফি পরিচালিত ‘তুফান’ সিনেমা দিয়ে প্রেক্ষাগৃহ কাঁপাতে আসছেন মেগাস্টার শাকিব খান। সঙ্গে আছেন চঞ্চল চৌধুরী, মিমি চক্রবর্তী, মাসুমা রহমান নাবিলা সহ আরও অনেকে। এরই মধ্যে ‘তুফান’ সিনেমার টিজার ও গান মুক্তিতে সিনেমাটির প্রতি দেশ-বিদেশের সব ধরনের দর্শকের আগ্রহ বেড়েছে কয়েক গুণ। গ্যাংস্টারের কাহিনি নিয়েই এগিয়ে যাবে তুফানের গল্প। নব্বই দশকের একজন গ্যাংস্টারের ভূমিকায় দেখা যাবে শাকিব খানকে।

ময়ূরাক্ষী
ময়ূরাক্ষী

ময়ূরাক্ষী

ঈদুল আজহায় মুক্তি পেতে যাচ্ছে বহুল প্রতিক্ষিত সিনেমা ‌‘ময়ূরাক্ষী’। সিনেমাটি নির্মাণ করেছেন রাশিদ পলাশ। প্রেম আর প্রতারণার গল্পের এই সিনেমাটির গল্প ও চিত্রনাট্য গোলাম রাব্বানীর। সত্য ঘটনার ছায়া অবলম্বনে নির্মিত এই সিনেমাটিতে জুটি বেঁধে অভিনয় করেছেন সুদীপ কুমার দ্বীপ ও ববি হক। এতে আরও অভিনয় করেছেন সাদিয়া মাহি, সুমিত সেনগুপ্ত, ফারজানা ছবি, সমু চৌধুরী, দীপক সুমন, সাবিনা পুঁথি, ফারুক, মুহিন খান, মানিক শাহ, জুলফিকার চঞ্চল, রুদ্র হক, মিতুল, কস্তূরী চৌধুরী প্রমুখ।

রিভেঞ্জ
রিভেঞ্জ

রিভেঞ্জ

এই ঈদে মুক্তি পাচ্ছে মোহাম্মদ ইকবাল পরিচালিত ‘রিভেঞ্জ’। সিনেমার প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন শবনম বুবলী ও জিয়াউল রোশান। এই সিনেমায় অভিনেত্রী বুবলীকে নুতন ধরনের চরিত্রে, নতুন লুকে পাওয়া যাবে বলে জানিয়েছেন নির্মাতা ও প্রযোজক মোহাম্মদ ইকবাল। ‘রিভেঞ্জ’ অ্যাকশনধর্মী সিনেমা। প্রতিশোধের গল্পের পাশাপাশি থাকছে পারিবারিক ও প্রবাসীদের গল্প। সিনেমার অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন মিশা সওদাগর, দীপা খন্দকার, কাজী হায়াৎসহ প্রমূখ।

ডার্ক ওয়ার্ল্ড
ডার্ক ওয়ার্ল্ড

ডার্ক ওয়ার্ল্ড

এই ঈদে মুক্তির তালিকায় যুক্ত হল নির্মাতা মোস্তাফিজুর রহমান মানিকের ‘ডার্ক ওয়ার্ল্ড’।ক্রাইম-থ্রিলার ঘরানার এই সিনেমার বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন মুন্না খান, কলকাতার কৌশানি মুখার্জি, দীপা খন্দকার, মিশা সওদাগর, বড় দা মিঠু, শিমুল খান, ডন প্রমুখ। কাহিনি ও সংলাপ লিখেছেন দেলোয়ার হোসেন দিল, চিত্রনাট্য ও পরিচালনা করেছেন মোস্তাফিজুর রহমান মানিক। অভিনয়ের পাশাপাশি সিনেমাটি প্রযোজনা করেছেন মুন্না খান।

আগন্তুক

আগন্তুক

ঈদুল আজহার ঠিক সপ্তাহ খানেক আগে মুক্তির তালিকায় এলো পূজা চেরি অভিনীত সিনেমা ‘আগন্তুক’। সুমন ধর পরিচালিত ‘আগন্তুক’ সিনেমায় পূজা চেরী ছাড়াও অভিনয় করেছেন শ্যামল মাওলা, মিলি বাশার, শিখা খান মৌ, হিল্লোল রায়, আনোয়ার শাহীন প্রমুখ। গল্পে দেখা যাবে, শহরের ইতি নামের নারীদের খুন করা হচ্ছে লাশের গলায় ঝুলানো গোলাপের মালায় লেখা থাকে শুভ বিদায় ইতি। খুনের রহস্য উদঘাটনে পুলিশের সঙ্গে নামে দুই সাংবাদিক। এভাবেই এগিয়ে যাবে গল্প।

রকিবুল ইসলাম আফ্রিদিঃ

Website: