৪ মামলায় ৮৪ বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামী

৪ মামলায় ৮৪ বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামী

ভোলার মনপুরা থানা ও চরফ্যাসন থানায় ডাকাতি, অপহরণ, অস্ত্র ও চাঁদাবাজী মামলায় ৮৪ বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামী মোঃ মনির উদ্দিন (৪২) নোয়াখালীতে র্যাবের অভিযানে গ্রেফতার হয়েছে। বুধবার দুপুরে র্যাব-১১ (সিপিসি-৩) এর কোম্পানী কমান্ডার লেফটেন্যান্ট মাহমুদুল হাসান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে গণমাধ্যমকর্মীদের বিষয়টি নিশ্চিত করা হয়।

প্রেস বিজ্ঞপ্তি সূত্রে জানা যায়, ভোলার মনপুরা থানার ডাকাতি মামলায় ৩২ বছর, অপহরণ মামলায় ১০ বছর, অস্ত্র মামলায় ২৪ বছর এবং চরফ্যাসন থানার অপহরণ ও অস্ত্র মামলায় ১৮ বছরের সাজা সহ মোট ৮৪ বছরের সাজাপ্রাপ্ত ছাড়াও মনির উদ্দিন আরো ৩ মামলায় গ্রেফতার পরোয়ানাভ‚ক্ত আসামী। গ্রেফতার মনির উদ্দিন জলদূস্য অস্ত্রধারী সন্ত্রাসী। সে ও তার নিজস্ব বাহিনীর সদস্যরা নোয়াখালী জেলার হাতিয়া, চট্রগ্রামের স›দ্বীপ ও ভোলা জেলার উপক‚লীয় এলাকায় ডাকাতি, চাঁদাবাজী, অপহরণ, দাঙ্গা-হাঙ্গামা সহ বিভিন্ন অপরাধ চালিয়ে আসছিলো।

র্যাব-১১ গোয়েন্দা কার্যক্রম পরিচালনা করে তথ্য প্রযুক্তি ও গোপন সংবাদের ভিত্তিতে গতকাল মঙ্গলবার রাতে মনির উদ্দিন কে নোয়াখালী জেলা সদর হাসপাতাল এলাকা থেকে গ্রেফতার করে। পরবর্তীতে আইনানুক ব্যবস্থা গ্রহনের জন্য র্যাব গ্রেফতারকৃত মনির উদ্দিনকে নোয়াখালীর হাতিয়া থানায় হস্তান্তর করে।