সংবাদ প্রকাশ করায় হলুদ সাংবাদিক বললেন ফারহান একটি সিনেমা হিট হলেই সুপারস্টার- ফারহান

সংবাদ প্রকাশ করায় হলুদ সাংবাদিক বললেন ফারহান

একটি সিনেমা হিট হলেই সুপারস্টার- ফারহান

অভিনেতা মুশফিক আর ফারহানকে ‘সুপারস্টার’ ট্যাগ দেওয়ায় সমালোচনার মুখে পড়েছেন নির্মাতা রুবেল আনুশ ও মুশফিক আর ফারহান। এ প্রসঙ্গে বর্তমান আলোর বিনোদন সাংবাদিক সংবাদ প্রকাশ করলে রকিবুল ইসলাম আফ্রিদিকে ‘হলুদ সাংবাদিক’ বলেন মুশফিক আর ফারহান। এছাড়া একটি হিট সিনেমা হলেই সুপারস্টার হওয়া যায় এমনটাও দাবি করলেন তিনি।

সুপারস্টার ট্যাগ দেওয়ায় সমালোচনার মুখে মুশফিক ফারহান
সুপারস্টার ট্যাগ দেওয়ায় সমালোচনার মুখে মুশফিক ফারহানরুবেল আনুশ

পর পর একাধিক সিনেমা হিট হলে ও দর্শকদের গ্রহণযোগ্যতা পেলে সেই অভিনেতা-অভিনেত্রীদের সুপাস্টার বলা যেতে পারে৷ তা নির্ভর করে দর্শকের কাছে সেই শিল্পীর জনপ্রিয়তা কতটা তার উপর৷ শিল্পীর নামেই যখন সিনেমা চলে তখন তাকে বলা যেতেই পারে সুপারস্টার। এটা কোন একক আধিপত্যের বিষয় নয়৷ কিন্তু ফারহানের দাবি, ‘একটি সিনেমা হিট হলেই তাকে সুপারস্টার বলা যায়।’

মুশফিক আর ফারহান
মুশফিক আর ফারহান

উত্তেজিত হয়ে সাংবাদিককে মুশফিক আর ফারহান বলেন, অবশ্যই আপনি আমার কাছে হলুদ সাংবাদিক। আপনি নাম্বার ওয়ান হলুদ সাংবাদিক। আপনি কোন জায়গার সাংবাদিক। আপনাকে তো পাঁচ জন চিনে না। আপনি তো সেলিব্রিটি হতে চান। আপনি আপনার জায়গা থেকে কি প্রতিবেদন করবেন করেন। আমার জায়গা থেকে কি করার সেটা আমি করব। আপনি সাংবাদিকের একটি ট্যাগ লাগিয়ে এসব কথাবার্তা বলেন। আপনি আমাকে হ্যারাস করতেছেন। আপনি আমার প্রতিবেদন করেছেন আমার কাছ থেকে অনুমতি নিয়েছেন। আমি সাইবার ক্রাইমে অভিযোগ করবো।

মুশফিক আর ফারহান
মুশফিক আর ফারহান

সুপারস্টার ট্যাগ লাগানো ফ্যানমেড পোস্টার নির্মাতার শেয়ার এবং সমালোচনার পরও পোস্টারটি সরিয়ে নেইনি নির্মাতা, এ প্রসঙ্গে ফারহান বলেন, ‘কোথাও কি লেখা আছে ফ্যানমেড পোস্টার একজন নির্মাতা পোস্ট করতে পারবেনা। দর্শক সব বিষয় নিয়ে মন্তব্য করলে সেই সব বিষয় আপনারা নিউজে উল্লেখ করতে পারেন।’ ফারহানের মতে, দর্শকদের মন্তব্য তুচ্ছ তাচ্ছিল্য, এমনটাই বোঝালেন তিনি।

মুশফিক আর ফারহান
মুশফিক আর ফারহান

তিনি আরও বলেন,‘আমি জানিনা আপনি কোন মাত্রার সাংবাদিক কারণ আপনাকে কেউ চিনে না। এটা খুবই দুঃখজনক, একজন সাংবাদিক হিসেবে সুপারস্টার এর সংজ্ঞা আপনার জানা নেই। আমি ব্যক্তিগতভাবে মনে করি আপনার লেখক জ্ঞানের খুবই অভাব। আমি আপনার কর্তৃপক্ষের সাথে কথা বলব।

মুশফিক আর ফারহান
মুশফিক আর ফারহান

সমালোচনা প্রসঙ্গে নির্মাতার বক্তব্যের জন্য রুবেল আনুশের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি কল রিসিভ করেননি, এ প্রসঙ্গে ফারহান বলেন, নির্মাতার বক্তব্যের জন্য অবশ্যই আপনি তার জন্য অপেক্ষা করবেন। সে কি পালিয়ে গিয়েছে, যে তাকে আর ধরা যাবে না। সে চোর না ডাকাত। আপনার নিয়ম-কানুন আমি জেনে কি করব। এটা কি আমার দরকার।

মুশফিক আর ফারহান
মুশফিক আর ফারহান

প্রসঙ্গত, রুবেল আনুশ ‘মাস্তান’ শিরোনামের নাটকের পোস্টারে ‘সুপারস্টার’ ট্যাগ লাগিয়ে সাধারণভাবেই ফেসবুকে প্রকাশ করেছে। সুপারস্টার একটি মূল্যবান ট্যাগ হওয়ায় ফারহানকে এমন ট্যাগ দেওয়া দর্শকদের একেবারেই পছন্দ হয়নি। তারপরই শুরু হয় সমালোচনা। সমালোচনা কিছুটা এড়াতে নির্মাতা রুবেল আনুশ ক্যাপশন এডিট করে বসিয়ে দেন ‘ফ্যানমেড পোস্টার’। যদি ফ্যানমেড পোস্টারই হয়ে থাকে তাহলে প্রথমে কেন এই বাক্যটি ক্যাপশনে ব্যবহার করেনি প্রশ্ন থেকেই যায়। সুপারস্টার ট্যাগ দেওয়া প্রসঙ্গে ফারহানের কাছে বিভিন্ন প্রশ্ন করলে তিনি সরাসরি বলতে না চাইলেও সুপারস্টার ট্যাগ প্রাপ্য বলে মনে করেন কথার ভাজে তা বোঝাই যায়। সাংবাদিকের লেখা শিল্পীদের পছন্দ না হলে ‘হলুদ সাংবাদিক’ ট্যাগ বসিয়ে দেয় শিল্পীরা এটা আবারও প্রমাণ হলো ফারহানের মাধ্যমে।