নোয়াখালীতে মুক্তিযোদ্ধা আশরাফ বেগ সড়কের বেহাল দশা

নোয়াখালীতে মুক্তিযোদ্ধা আশরাফ বেগ সড়কের বেহাল দশা

চাটখিল-খিলপাড়া মুক্তিযোদ্ধা আশরাফ বেগ সড়কের বেহাল দশা। দীর্ঘ ৭ কি.মি সড়কের চাটখিল দক্ষিণ বাজার থেকে খিলপাড়া বাজার পর্যন্ত প্রায় সাড়ে ৬ কি.মি সড়ক খানাখন্দকে ভরা। ফলে বৃষ্টির কারণে পানি বন্ধী হয়ে চলাচলে বিঘ্ন ঘটছে। প্রতিদিন ছোট-বড় র্দূঘটনা ঘটে চলেছে।

শনিবার (২৯ জুন) সকালে সরেজমিনে গিয়ে দেখা যায়, রাস্তাটির অনেক স্থানে কার্পেটিং উঠে গেছে। রাস্তার দুপাশের মাটি সরে রাস্তা ভেঙ্গে পড়ছে। যানবাহন চলাচলের উপযোগী না হলেও মানুষ প্রয়োজনের তাগিদে ঝুঁকি ও ভোগান্তির মধ্য দিয়ে চলাচল করতে হয়। প্রতিদিন এই সড়ক দিয়ে কোমলমতি শিশু শিক্ষার্থী সহ বিভিন্ন স্কুল-কলেজের হাজার-হাজার শিক্ষার্থী ও স্থানীয়দের চলাচল করতে হয়। চলাচলের মাধ্যম হিসেবে সিএনজি, অটো রিকশা, হোন্ডা দিয়ে চলাচল করতে হয়। ছোট-বড় র্দূঘটনা সড়কটির নিত্য সঙ্গী। রাস্তাটি ঝুঁকিপূর্ণ বিধায় সিএনজি, অটো রিকশা চালকেরা অতিরিক্ত ভাড়া আদায় করছে। ফলে মানুষের ভোগান্তির পাশাপাশি হয়রানিও বাড়ছে।

সিএনজি, অটো রিকশা চালকদের দাবি, সড়কটির বেহাল অবস্থার কারণে গাড়ির যন্ত্রাংশ প্রতিদিনই নষ্ট হচ্ছে। দিনে যা ভাড়া আয় হয়, রাতে তা দিয়ে গাড়ি মেরামত করার পর তাদের সংসার চালাতেও অসম্ভব হয়ে পড়ে। অনেক মালিক লোকসানের ভারে গাড়ি চালানো বন্ধ রেখেছেন বলে চালকেরা দাবি করেন।  

সড়ক ও জনপদ নোয়াখালী (সড়ক বিভাগ) নির্বাহী প্রকৌশলী সৌম্য তালুকদারের সাথে যোগাযোগ করলে, তিনি সড়কটি সংস্কারের কাজ প্রক্রিয়াধীন রয়েছে বলে জানালেও কবে নাগাদ সড়কটির দরপত্র আহ্বান করা হবে কিংবা সংস্কার কাজ প্রক্রিয়াধীনের অগ্রগতি কতটুকু সেবিষয়ে তিনি নিশ্চিত কিছু বলতে পারেননি।