পানি উন্নয়ন বোর্ডের উদাসীনতায় বাড়ছে বন্যা! চাটখিলে বীরেন্দ্র খাল পরিস্কার করছে বৈষম্য বিরোধী ছাত্র সমাজ

পানি উন্নয়ন বোর্ডের উদাসীনতায় বাড়ছে বন্যা!

চাটখিলে বীরেন্দ্র খাল পরিস্কার করছে বৈষম্য বিরোধী ছাত্র সমাজ

নোয়াখালী পানি উন্নয়ন বোর্ডের উদাসীনতায় বন্যার প্রকোপ ক্রমেই বৃদ্ধি পাচ্ছে। বীরেন্দ্র খালের চাটখিল পৌর বাজার অংশ খনন না করেই ২০২২/২৩ অর্থ বছরে জেলা পানি উন্নয়ন বোর্ড খাল খননের কাজ শেষ করে। এতে চাটখিল কামিল মাদ্রাসার পূর্ব পার্শ্ব থেকে পশ্চিমে জেলা পরিষদ ডাক বাংলো পর্যন্ত বীরেন্দ্র খাল খনন করা হয়নি। বর্তমানে এই অংশে খালের অস্তিত বিলীন হওয়ার পথে। ফলে বন্যার পানি চাটখিল পৌর শহর সহ পুরো উপজেলায় ক্রমেই বৃদ্ধি পাচ্ছে।

পরবর্তীতে বৈষম্য বিরোধী ছাত্র সমাজ চাটখিল উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ এহসান উদ্দীনের সঙ্গে জরুরি সভা করে বীরেন্দ্র খালের চাটখিল অংশ পরিস্কারের উদ্যোগ গ্রহন করে। বৃহস্পতিবার (২২ আগস্ট) সকাল থেকে খালটির পরিস্কার কার্যক্রম শুরু করে বৈষম্য বিরোধী ছাত্র সমাজের নেতৃবৃন্দ ও চাটখিল পৌর বাজারের ব্যবসায়ীরা।

এবিষয়ে জেলা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মুন্সি আমীর ফয়সাল জানান, জেলা পরিষদ থেকে লীজ নিয়ে খালের উপর দোকান নির্মাণ করে রাখার ফলে চাটখিল পৌর বাজারের অংশে বীরেন্দ্র খাল খনন করা যায়নি। বিষয়টি জেলা পরিষদ কে জানানো হয়েছে, খালের উপর থেকে দোকান উচ্ছেদ করা হলে খাল খনন করা হবে। তবে নোয়াখালী জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোহাম্মদ হুমায়ন রশিদ জানান, পানি উন্নয়ন বোর্ড থেকে এবিষয়ে কেউ জেলা পরিষদের সাথে কোনরূপ যোগাযোগ করেনি।