বন্যার্তদের পাশে মুক্তি

বন্যার্তদের পাশে মুক্তি

ঢালিউডের একসময়ের জনপ্রিয় অভিনেত্রী রুমানা ইসলাম মুক্তি। গৌতম ঘোষের ‘পদ্মা নদীর মাঝি’ সিনেমায় চম্পার মেয়ে গোপী চরিত্রে অভিনয়ের মাধ্যমে বড় পর্দায় অভিষেক হয়েছিল মুক্তির। ‘চাঁদের আলো’তে চিত্রনায়িকার চরিত্র। জনপ্রিয় লেখক ও পরিচালক হুমায়ূন আহমেদের ‘শ্রাবণ মেঘের দিন’ সিনেমায় জমিদারের নাতনির চরিত্রে অভিনয় করে মন জয় করে নেন দর্শকদের। এরপর চাষী নজরুল ইসলামের ‘হাসন রাজা’ সিনেমাতেও অভিনয় করেন মুক্তি। এরপর কয়েকটি সিনেমা করার পর বাবা-মায়ের অসুস্থতার জন্য আর বড় পর্দায় দেখা মেলেনি অভিনেত্রীর। বর্তমানে অসুস্থ মায়ের দেখভাল করছেন তিনি।

বন্যার্তদের পাশে মুক্তি
বন্যার্তদের পাশে মুক্তি

অভিনয় না থাকলেও চলচ্চিত্রে সংশ্লিষ্ট আয়োজনে পাওয়া যায় তাকে। পাশাপাশি নিয়মিত সামাজিক কাজে দেখা মেলে। স্মরণকালের ভয়াবহতম বন্যায় চুপ থাকেননি তিনি। বিপন্ন মানুষের প্রতি সহায়তার হাত বাড়ান। এই মানবিক বিপর্যয়ে বন্যাদুর্গতদের পাশে ছুটে গিয়েছেন মুক্তি। রোববার (২৫ আগস্ট) নিজ জন্মভূমি কুমিল্লায় প্রায় দুই শতাধিক মানুষের জন্য নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী নিয়ে যান। তাদের আরেকটি টিম ফেনীতে ১ হাজার ৪০০ মানুষের জন্য খাবাার সামগ্রী নিয়ে গেছেন বলে মুক্তি জানিয়েছেন।

বন্যার্তদের পাশে মুক্তি
বন্যার্তদের পাশে মুক্তি

মুক্তি বলেন, ‘আমরা খুবই খারাপ সময় পার করছি। তারপরও নিজ সামর্থ্য অনুযায়ী তাদের প্রতি ভালোবাসার হাত বাড়িয়েছি। এটাকে কেউ ত্রাণ বলবেন না। ভালোবাসা। আমার সঙ্গে আছেন পরিবারের সদস্য সুমি ও জয়া। আমাদের আরেকটি টিম ফেনীতে গিয়েছেন। সবাই সবার জায়গা থেকে সহযোগিতা করবেন।’