চাটখিলে স্বতন্ত্র প্রার্থীর সমর্থনে গণজোয়ার

চাটখিলে স্বতন্ত্র প্রার্থীর সমর্থনে গণজোয়ার

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন প্রত্যাশিদের সাথে রবিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা মতবিনিময় করে ঘোষণা দেন, বিনাপ্রতিদ্বন্দ্বিতায় কেউ নির্বাচিত হলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহন করা হবে। এসময় প্রধানমন্ত্রী দলীয় মনোনয়ন প্রাপ্তদের পরামর্শ দিয়ে বলেন, প্রয়োজনে ডামি প্রার্থী নিয়ে প্রতিদ্বন্দ্বিতা মূলক নির্বাচন করতে। তিনি আরো বলেন, দলীয় মনোনয়ন প্রত্যাশিদের কেউ স্বতন্ত্র নির্বাচন করলে আওয়ামীলীগের আপত্তি থাকবে না। আওয়ামীলীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র এই ঘোষণার প্রেক্ষিতে সারাদেশেই স্বতন্ত্র প্রার্থীরা মনোনয়ন পত্র দাখিল করছে নিজ নিজ নির্বাচনী এলাকার রির্টানিং ও সহকারি রির্টানিং কর্মকর্তার কার্যালয়ে।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) মনোনয়ন পত্র দাখিলের শেষ দিনে চাটখিল উপজেলা আওয়ামীলীগ সভাপতি আলহাজ্ব জাহাঙ্গীর কবির স্বতন্ত্র প্রার্থী হিসেবে নোয়াখালী জেলা রির্টানিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়ন পত্র দাখিল করেন। এসময় স্বতঃফূর্ত অংশগ্রহন মূলক নির্বাচনের আমেজে স্বতন্ত্র প্রার্থী উপজেলা আওয়ামীলীগ সভাপতি আলহাজ্ব জাহাঙ্গীর কবিরের সমর্থনে গণজোয়ারের সৃষ্টি হয়। কয়েক হাজার নেতাকর্মী, সমর্থক ও জনসাধারন উপস্থিত হয়ে চাটখিল পৌর শহরের প্রায় ২ কিলোমিটার সড়কে জড়ো হয়ে জাহাঙ্গীর কবিরের সমর্থনে নানান স্লোগান দিতে থাকে। পরে স্বতন্ত্র প্রার্থী আলহাজ্ব জাহাঙ্গীর কবির, নোয়াখালী জেলা আওয়ামীলীগের সাবেক সহ-সভাপতি আলহাজ্ব জাহাঙ্গীর আলম ও সোনাইমুড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান খন্দকার রুহুল আমিন একই মঞ্চে দাঁড়িয়ে উপস্থিত নেতাকর্মী-সমর্থক ও জনসাধারনের উদ্দেশ্যে বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা আওয়ামীলীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বতঃফূর্ত অংশগ্রহন মূলক নির্বাচনের যেই প্রতিশ্রুতি দিয়েছেন তারই চিত্র এটি।  

বক্তরা বলেন আওয়ামীলীগের নেতাকর্মীরা কেউ বিদ্রোহী প্রার্থী নয়, স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহন করার জন্য মনোনয়ন জমা দেওয়া হয়েছে। নির্বাচন কমিশন মনোনয়ন পত্র যাচাই-বাচাই করে প্রতিক বরাদ্ধ দিলে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহন করে বিশ্ববাসীকে দেখিয়ে দিবো আমরা অবাধ, সুষ্ঠ, নিরপেক্ষ ও অংশগ্রহন মূলক নির্বাচন করতে সক্ষম।

নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়ন পত্র দাখিলের শেষ দিন বৃহস্পতিবার পর্যন্ত নোয়াখালী-১ (চাটখিল ও সোনাইমুড়ী আংশিক) আসনে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন প্রাপ্ত বর্তমান সাংসদ এইচ.এম ইব্রাহিম, জাকের পার্টির মোঃ মোশারফ হোসেন, গণফ্রন্টের খোরশেদ আলম, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) মোঃ হারুনুর রশিদ, তরিকত ফেডারেশনের সৈয়দ আহম্মদ, স্বতন্ত্র প্রার্থী আলহাজ্ব জাহাঙ্গীর কবির, খন্দকার রুহুল আমিন ও আলহাজ্ব জাহাঙ্গীর আলম, সাঈদ মোহাম্মদ তুষার সহ মোট ৯ জন মনোনয়ন পত্র দাখিল করেন।