চাটখিলে শিক্ষার মানোন্নয়নে সভা

চাটখিলে শিক্ষার মানোন্নয়নে সভা

নোয়াখালীর চাটখিল উপজেলার কড়িহাটি উচ্চ বিদ্যালয়ে শিক্ষার মানোন্নয়নে শনিবার (১৮ মে) দিন ব্যাপী অভিভাবক সভা অনুষ্ঠিত হয়েছে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনির হোসেনের সভাপতিত্বে ও দাতা সদস্য মাসুদ উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের সভাপতি সমাজ সেবক মো. মোয়াজ্জেম হোসেন বেলাল।

সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি খন্দকার জাহাঙ্গীর আলম, সাবেক ইউপি চেয়ারম্যান ইব্রাহিম খলিল সোহাগ, বিদ্যালয়ের বিদ্যুৎসাহী সদস্য আকবর হোসেন মিঠু, সমাজ সেবক বাহার উদ্দিন, সাহিত্যিক রুহুল আমিন বাচ্চু, অভিভাবক সদস্য শাহরিয়ার রশিদ খসরু ও দেলোয়ার হোসেন, সহকারী প্রধান শিক্ষক ইমাম হাসান, এডভোকেট রুবামা সুইটি। অভিভাবকদের মধ্যে বক্তব্য রাখেন শহিদ উল্যাহ ভান্ডারী ও আব্দুল মান্নান।

চাটখিলে শিক্ষার মানোন্নয়নে সভা
চাটখিলে শিক্ষার মানোন্নয়নে সভা

সভায় বিদ্যালয়ের নবনির্বাচিত কমিটির সদস্যবৃন্দ শিক্ষার্থীদের প্রয়োজনীয় বিভিন্ন সুযোগ-সুবিধা প্রদানের প্রতিশ্রুতি দেওয়ার ঘোষণা দিয়ে বলেন, শিক্ষার মানোন্নয়নে যা কিছু করণীয় তার সব কিছুই করা হবে। এসময় তারা শিক্ষার্থী ও অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, কোন শিক্ষার্থী রাজনৈতিক নেতাদের প্রভাব দেখাতে পারবে না। এসএসসি পরীক্ষার আগে মূল্যায়ন পরীক্ষায় কেউ ফেল করলে তাকে কোন সুপারিশে ফরম ফিল-আপ করার সুযোগ দেওয়া হবে না।

সুতারাং পড়াশোনা ব্যতিত এগিয়ে যাওয়ার সুযোগ নাই। বক্তরা অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, শিক্ষার্থীকে যেনতেন ভাবে স্মার্ট ফোন ব্যবহার করতে দেওয়া যাবে না। ইন্টারনেট থেকে কিছু জানতে হলে অভিভাবকদের তত্ত্বাবধানে জানতে হবে। শিক্ষক-শিক্ষাথী অভিভাবক ও পরিচালনা কমিটির  যৌথ প্রচেষ্টায় শিক্ষার মানোন্নয়ন সম্ভব।