হাবিপ্রবি মজার ইস্কুলের নেতৃত্বে মেহেদী-কান্তা

হাবিপ্রবি মজার ইস্কুলের নেতৃত্বে মেহেদী-কান্তা

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) শিক্ষার্থীদের দ্বারা পরিচালিত ‘হাবিপ্রবি মজার ইস্কুল’ এর ২০২৩-২০২৪ সেশনের জন্য নতুন কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়েছে। নতুন কমিটির সভাপতি হিসেবে মনোনীত হয়েছেন বিশ্ববিদ্যালয়ের ১৯তম ব্যাচের কৃষি অনুষদের শিক্ষার্থী মেহেদী হাসান শাকিল এবং সাধারণ সম্পাদক হিসেবে মনোনীত হয়েছেন একই ব্যাচ ও অনুষদের শিক্ষার্থী কান্তা ইসলাম।

রবিবার ( ৩ মার্চ) ‘হাবিপ্রবি মজার ইস্কুল’ এর সদ্য সাবেক সভাপতি মেহেদী হাসান ও সদ্য সাবেক সাধারণ সম্পাদক মোঃ রুহুল আমিন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে হাবিপ্রবির উদ্যানতত্ব বিভাগের অধ্যাপক ড. বিধান চন্দ্র হালদারকে প্রধান উপদেষ্টা করে ‘হাবিপ্রবি মজার ইস্কুল’ এর ১৬ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটিকে আগামী ১ বছরের জন্য অনুমোদন দেওয়া হয়।

১৬ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটির সভাপতি মেহেদী হাসান শাকিল, সহ-সভাপতি আতিকুজ্জামান, বাসমা জাহান মুমু , মোঃ তানভির আহমেদ, সাধারণ সম্পাদক কান্তা ইসলাম, যুগ্মসাধারণ সম্পাদক নাজমুল হাসান, আজমাতুজ জাহান জান্নাতি, তুষার চন্দ্ৰ রায়,কোষাধ্যক্ষ কামনা রায়, সাংগঠনিক সম্পাদক রাকিবুল হাসান, সহ-সাংগঠনিক সম্পাদক সাফিন ইনতিসার, মোঃ খালিদ হাসান, সৈকত বিশ্বাস, আয়শা বিনতে আনোয়ার, প্রচার ও প্রচারণা সম্পাদক শুভ কুমার ঘোষ, দপ্তর সম্পাদক রাকিবুল হাসান নিরব নিৰ্বাচিত হয়েছে।

নতুন দায়িত্ব গ্ৰহণের পর হাবিপ্রবি মজার ইস্কুলের সভাপতি মেহেদী হাসান শাকিল বলেন,” সিনিয়রদের রেখে যাওয়া সংগঠন আগলে রাখার দায়িত্ব সঠিকভাবে পালন করতে চাই । সকলকে পাশে চাই ।”

নবগঠিত কমিটির সাধারণ সম্পাদক কান্তা ইসলাম বলেন,” ইস্কুলের শিশুরা আমাদের ভবিষ্যত। ওদের রক্ষার দায়িত্ব আমাদের সবার৷। আমরা আমাদের জায়গা থেকে সর্বোচ্চটা দেওয়া চেষ্টা করে যাচ্ছি, সকলের সহযোগীতা পেলে ইনশাআল্লাহ আগামীতে আমাদের HSTU মজার ইস্কুলকে অনেক দূর এগিয়ে নিয়ে যেতে পারব ইনশাআল্লাহ।”

প্রসঙ্গত, ২০১৫ সালে ‘নিরক্ষরমুক্ত দেশ গড়া, মজার ছলে শেখাবো মোরা’ এই প্রত্যয়কে সামনে রেখে হাবিপ্রবির সাধারণ শিক্ষার্থীদের স্বেচ্ছাশ্রমের মাধ্যমে যাত্রা শুরু করে হাবিপ্রবি মজার ইস্কুল। প্রথম শ্রেণি থেকে শুরু করে নবম শ্রেণি পর্যন্ত নিয়মিত ১২০ জনেরও উপরে ছেলেমেয়ে বিনা পয়সায় পড়াশোনা করতে পারে এই মজার স্কুলে।