নগরায়ণের সুবিধা পেতে যাচ্ছে চাটখিলের জনসাধারন 

নগরায়ণের সুবিধা পেতে যাচ্ছে চাটখিলের জনসাধারন 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষিত গ্রাম হবে শহর বাস্তবরূপ নিতে যাচ্ছে নোয়াখালীর চাটখিল-সোনাইমুড়ী-রামগঞ্জ আঞ্চলিক মহাসড়কটি চার লেনে উন্নীতকরণের অনুমোদনের মধ্য দিয়ে।

মঙ্গলবার রাজধানীর শেরেবাংলা নগরে জাতীয় অর্থনৈতিক পরিষদের (একনেক) সম্মেলন কক্ষে প্রধানমন্ত্রী ও একনেক চেয়ারপারসন শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত একনেক সভায় ১১ প্রকল্প অনুমোদন দেওয়া হয়। এই ১১ প্রকল্পের মধ্যে রয়েছে চাটখিল-সোনাইমুড়ী-রামগঞ্জ আঞ্চলিক মহাসড়ক চার লেনে উন্নীতকরণ। 

একনেক সভায়, সোনাইমুড়ী-রামগঞ্জ ভায়া চাটখিল আঞ্চলিক মহাসড়ক চার লেনে উন্নীতকরণের বিষয়টি মঙ্গলবার রাতে নিশ্চিত করেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী) আসনের সংসদ এইচ.এম ইব্রাহিম। এসময় তিনি বলেন, এই সড়ক চার লেনে উন্নীতকরণ তার নির্বাচনী প্রতিশ্রুতি ছিল। সড়কটি একনেক সভায় অনুমোদন হওয়ায় তিনি, একনেক চেয়ারপার্সন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের সহ সংশ্লিষ্টদের প্রতি চাটখিল-সোনাইমুড়ী বাসীর পক্ষ থেকে কৃতজ্ঞতার সাথে ধন্যবাদ জ্ঞাপন করেন।  

চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ালী লীগের সভাপতি আলহাজ্ব জাহাঙ্গীর কবির তার ব্যবসায়ীক কাজে চীনে অবস্থান করায় তার বক্তব্য পাওয়া যায়নি। পরে উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি বেলায়েত হোসেনের সঙ্গে যোগযোগ করলে তিনি বলেন, আওয়ামী লীগ সভাপতি জননেত্রী শেখ হাসিনা ঘোষণা দিয়েছেন গ্রাম হবে শহর। এই ঘোষণার সুফল সারাদেশের ন্যায় চাটখিল-সোনাইমুড়ী-রামগঞ্জ অঞ্চলের মানুষও পেতে যাচ্ছে। সড়কটি চার লেনে উন্নীত হলে নগরায়ণের সুবিধা পাবে গ্রামের মানুষ। 

আওয়ামী লীগ সরকার যোগাযোগ ব্যবস্থায় অভাবনীয় সাফল্য অর্জন করেছে। চাটখিল-সোনাইমুড়ী অঞ্চলের মানুষ কে এই সাফল্যের সুফল দিতে স্থানীয় সংসদ সদস্য এইচ.এম ইব্রাহিম একাদশ সংসদ নির্বাচনে প্রতিশ্রুতি দিয়েছেন তিনি নির্বাচিত হলে সড়কটি চার লেনে উন্নীতকরণের চেষ্টা করবেন। তিনি তার প্রতিশ্রুতি রক্ষায় কাজ করায় চাটখিল উপজেলার সর্বসাধারণের  পক্ষ থেকে ধন্যবাদ জানাচ্ছি। 

এই অঞ্চলের ব্যবসায়ীদের সাথে কথা বললে সকলেই সরকারের উন্নয়নে সন্তুষ্টি প্রকাশ করে বলেন, সড়কটি চার লেনে উন্নীতকরণের দাবি র্দীঘদিনের। অবশেষে একনেক সভায় সড়কটি অনুমোদন হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।