আবু সাঈদের পরিবারের পাশে দাঁড়াতে চান ক্ষমা চেয়ে কোটা আন্দোলনকারীদের পাশে তৌহিদ আফ্রিদি

আবু সাঈদের পরিবারের পাশে দাঁড়াতে চান

ক্ষমা চেয়ে কোটা আন্দোলনকারীদের পাশে তৌহিদ আফ্রিদি

দেশের জনপ্রিয় ইউটিউবার তৌহিদ আফ্রিদি। সম্প্রতি কোটা সংস্কার আন্দোলনের কারণে সৃষ্ট সংঘর্ষ ও প্রাণহানির বিষয়ে তিনি তার প্রতিক্রিয়া জানিয়েছেন।

তৌহিদ আফ্রিদি
তৌহিদ আফ্রিদি

 

বুধবার (১৭ জুলাই) ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় চলমান কোটা সংস্কার আন্দোলনে সংঘর্ষে ঢাকায় দুইজন, চট্টগ্রামে তিনজন, এবং রংপুরে একজন নিহত হয়েছেন। আহত হয়েছেন অনেকেই। এই ঘটনার একদিন পর এবার তৌহিদ আফ্রিদি ফেসবুকে একটি পোস্ট করেছেন।

 

রংপুরে পুলিশের গুলিতে আবু সাঈদ নামে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) কোটা সংস্কার আন্দোলনের সমন্বয়ক নিহত হয়েছেন। ফেসবুক পোস্টটিতে প্রথমে ক্ষমা চেয়ে আবু সাঈদীর পরিবারের পাশে দাঁড়াতে চেয়ে লেখেন, ‘আমি দুঃখিত যে আমি দেরি করে ফেলেছি এই বিষয়ে কথা বলতে। আমাকে আপনারা অনুগ্রহ করে আবু সাইয়দ ভাই এর পরিবার এর সাথে যোগাযোগ করার ব্যবস্থা করে দিন।

 

আফ্রিদি আরো বলেন, আমি এককভাবে তার পরিবার এর পাশে দাঁড়াতে চাই। আমি আসছি আপনাদের সাথে যোগ দিতে। আপনাদের সাথে এক হয়ে মাঠে নামব। আর নয় রক্তক্ষরণ । শান্তি চাই, শান্তি চাই।

তৌহিদ আফ্রিদি
তৌহিদ আফ্রিদি

এর আগে এক পোস্টে তিনি বলেন, একটা সময় আসবে যখন দেশের এই পরিস্থিতি শান্ত হবে, হয়তো সকল ছাত্রদের দাবিও মেনে নেওয়া হবে। সব কিছু আবার চলবে স্বাভাবিক নিয়মেই। কিন্তু এর মাঝখানের সময়টুকুতে আমরা আমাদের কত ভাই বোনদের হারাচ্ছি! কত মায়ের বুক খালি হচ্ছে..
কত তাজা প্রান ঝরে যাচ্ছে.. তা কি আমরা ভেবে দেখেছি? যারা সরকারের এই ব্যাপারগুলোর ডিসিশন নিবেন তাদের প্রতি আমার আকূল অনুরোধ। একটু তারাতাড়ি কিছু একটা ডিকলারেশন দিন প্লিজ। আমরা চাইনা আমাদের আর কোনো মায়ের কোল খালি হোক। আমরা শান্তি চাই।

তৌহিদ আফ্রিদি
তৌহিদ আফ্রিদি

এই পোস্টের পর আফ্রিদি রংপুরে পুলিশের গুলিতে নিহত হওয়া আবু সাঈদের ছবি নিজের ভেরিফাইড ফেসবুক পেইজের প্রোফাইল এবং কভারে যুক্ত করেছেন।