কোটা আন্দোলনের পক্ষে সংহতি জানিয়ে হাবিপ্রবি ডিবেটিং সোসাইটির বিবৃতি

কোটা আন্দোলনের পক্ষে সংহতি জানিয়ে হাবিপ্রবি ডিবেটিং সোসাইটির বিবৃতি

চলমান অনাকাঙ্ক্ষিত পরিস্থিতির নিন্দা প্রকাশ ও সাধারণ শিক্ষার্থীদের কোটা সংস্কারের যৌক্তিক আন্দোলনে সংহতি প্রকাশ করেছে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অন্যতম সংগঠন হাবিপ্রবি ডিবেটিং সোসাইটি অফ এইচএসটিইউ।

১৬ জুলাই ( মঙ্গলবার) হাবিপ্রবি ডিবেটিং সোসাইটি অফ এইচএসটিইউ এর সভাপতি মো. আহনাফ শাহরীয়ার সোহাগ ও সাধারণ সম্পাদক রবিউল ইসলাম রোকন সাক্ষরিত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।সেখানে বলা হয়, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি বাংলাদেশের সকল সাধারণ শিক্ষার্থীদের কোটা সংস্কারের নায্য দাবীতে একাত্নতা ঘোষণা করেছে। সেই সাথে চলমান অনাকাঙ্ক্ষিত ঘটনায় শিক্ষার্থীদের নিরাপত্তা বিঘ্ন হওয়ায় নিন্দা প্রকাশ করেছে।

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি বাংলাদেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে নিরাপত্তা নিশ্চিতে যথাযথ কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানাচ্ছে।

এ বিষয়ে হাবিপ্রবি ডিবেটিং সোসাইটি অফ এইচএসটিইউ এর সভাপতি মো. আহনাফ শাহরীয়ার সোহাগ বলেন, প্রথমত এটি হচ্ছে শিক্ষার্থীদের যৌক্তিক আন্দোলন। এই আন্দোলনে শিক্ষার্থীরা যখন যৌক্তিকভাবে দাবী আদায় করছে ঠিক তখনই কিছু অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি তৈরি হয়।এই অনাকাঙ্ক্ষিত পরিস্থিতিগুলোকে সমাধান করার দায়িত্ব ছিলো কর্তৃপক্ষের। কিন্তু কর্তৃপক্ষ শুধুই ব্যর্থই নয়, এই যে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি হয়েছে দীর্ঘদিন ধরে যার ফলশ্রুতিতে বেশ কয়েকজন শিক্ষার্থীর মৃত্যু হয়েছে।এটি আসলে মেনে নেওয়ার মতো না। যৌক্তিক চর্চার একটি সংগঠন হিসেবে, অযৌক্তিক আচরণকে কোনোভাবেই সমর্থন করতে পারি না এবং এর তীব্র নিন্দা জানাচ্ছি।

তিনি আরও বলেন, সেইসাথে আমরা যথাযথ কর্তৃপক্ষকে আহ্বান করছি যে সকল শিক্ষার্থীকে হত্যা করা হয়েছে, সেই হত্যার দ্রুত বিচার হোক, শিক্ষার সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনা হোক এবং শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করা হোক৷।আমরা হাবিপ্রবি ডিবেটিং সোসাইটি কোটা সংস্কারের যৌক্তিক আন্দোলনের পক্ষে, সাধারণ শিক্ষার্থীদের পক্ষে।